লিজের জমিতে মার্কেট নির্মাণের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

প্রকাশিত : জুলাই ৩১, ২০২২ , ৫:২২ অপরাহ্ণ

মোঃ আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জেলা পরিষদের জমি একসনা লিজ নিয়ে অবৈধভাবে মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেন ভুক্ত-ভোগী এলাকাবাসী।
রবিবার বেলা ১১ টার দিকে নাচোল উপজেলার হাজীডাঙ্গা এলাকায় ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, ভুক্ত-ভোগী একরামুল হক, আলম আলী ও নাচোল ইউনিয়ন পরিষদের সদস্য মোকবুল হোসেনসহ অন্যরা।
বক্তারা অভিযোগ করে বলেন, হাজীডাঙ্গা এলাকায় রাস্তার পাশে জেলা পরিষদের জায়গা এক বছরের জন্য লিজ নেয় তরিক উজ্জমান সুমন নামের এক ব্যক্তি। কিন্তু লিজ-কৃত জায়গা বাদ দিয়ে অতিরিক্ত জায়গা দখল করে অন্যের জায়গায় অবৈধভাবে স্থানীয় স্থাপনা নির্মাণ করে পাশের জমি মানুষজনের যাতায়াত বন্ধ করে তাদেরকে ভোগান্তিতে ফেলেছে। বক্তারা লিজ বাতিলসহ দ্র“ত অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি জানান মানববন্ধনে। এদিকে জেলা পরিষদের প্রশাসক আশরাফুল হক জানান, একসনা লিজ-কৃত জমিতে কোন ধরনের পাকা স্থাপনা নির্মাণ করা অবৈধ। তবে কোন ব্যক্তি যদি কেউ জেলা পরিষদের জমি লিজ নিয়ে অবৈধভাবে পাকা স্থাপনা নির্মাণ করে অন্যে ক্ষতি করে তাহলে তার লিজ বাতিল করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।