পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে নোয়াখালীর চৌমুহনীতে ১৪৪ ধারা

প্রকাশিত : আগস্ট ৩১, ২০২২ , ৯:৩৮ অপরাহ্ণ

ইয়াকুব নবী ইমন, নোয়াখালী জেলা প্রতিনিধি, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: নোয়াখালীর বেগমগঞ্জে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে চৌমুহনী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।
বুধবার ভোর সকাল ৬টা থেকে রাত ৮ পর্যন্ত ১৪৪ ধারা ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার। এদিকে সকাল থেকে সমাবেশ-স্থল বেগমগঞ্জ স্টেডিয়াম পাড়া ও চৌমুহনী পৌর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করে। পুলিশ প্রশাসনকে রাজপথে কঠোর অবস্থানে থাকতে দেখা যায়। চৌমুহনীতে অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ফাকা রয়েছে রাজ পথ। দুপুর আড়াইটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিএনপির কোন নেতাকর্মীকে সমাবেশ-স্থলে দেখা যায়নি।
দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে উপজেলা বিএনপি বুধবার বিকাল ৩ টায় বেগমগঞ্জ স্টেডিয়ামে সমাবেশের ডাক দেয়। একই সময় একই স্থানে উপজেলা যুবলীগও সমাবেশ আহবান করে। এতে উত্তেজনা সৃষ্টি হলে সরকারি সম্পদের রক্ষা, জানমালের নিরাপত্তা এবং শান্তি শৃঙ্খলার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়। নোয়াখালী পুলিশ সুপার শহীদুল ইসলাম জানান, এখনো পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। যে কোন প্রকার পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন প্রস্তুত রয়েছে।