জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা উপদেষ্টা কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত : ডিসেম্বর ২০, ২০২২ , ৯:১৭ অপরাহ্ণ

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলি (এসওডি) অনুযায়ী গঠিত ‘জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা উপদেষ্টা কমিটির দ্বিতীয় সভা মঙ্গলবার ঢাকায় আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয় ।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা উপদেষ্টা কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান, সংসদ সদস্য মোঃ হাবিবর রহমান, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মোঃ আবু জাহির, জুয়েল আরেং ও মোছাম্মৎ শামীমা আক্তার খানম এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ কামরুল হাসানসহ সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রতিনিধিগণ সভায় অংশগ্রহণ করেন।
সভায় ভূমিকম্প, অগ্নিকাণ্ড, বন্যা, বজ্রপাতসহ অন্যান্য প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় মন্ত্রণালয় গৃহীত কার্যক্রম নিয়ে আলোচনা হয়। এছাড়া ন্যাশনাল রেজিলিয়েন্স প্রোগ্রাম প্রকল্পের অগ্রগতি, ফলাফল ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা, বজ্রপাত নিরোধে গৃহীত ব্যবস্থা, রেসকিউ বোট বিতরণ এবং ন্যাশনাল ইমার্জেন্সি অপারেশন সেন্টার স্থাপনের অগ্রগতি বিষয়ে আলোচনা হয়।