আগুন লেগে ৩০০ মন পাট পুড়ে ছাই

প্রকাশিত : এপ্রিল ১৬, ২০২৩ , ১০:৩১ অপরাহ্ণ

ময়মনসিংহ ব্যুরো, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: ময়মনসিংহের নান্দাইল উপজেলার নান্দাইল পৌরসভার আচারগাঁও ফাজিল মাদ্রাসা এলাকায় শিকদার ট্রেডার্সের পাটের গুদামে আগুন লেগে পুড়ে গেছে প্রায় ১০ লক্ষ টাকা মূল্যের ২৯৯ মণ ৩ কেজি পাট।
শনিবার (১৫ এপ্রিল) দিনগত রাত ৩ টার দিকে নান্দাইল পৌরসভার আচারগাঁও ফাজিল মাদ্রাসা এলাকায় শিকদার ট্রেডার্সের পাটের গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিটের ২ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ শিকদার ট্রেডার্সের মালিক ও স্থানীয় ব্যবসায়ী মোঃ সরুজ আলী শিকদার বলেন, রাতে বাড়িতে ঘুমিয়ে ছিলাম। হঠাৎ প্রায় ৩টার দিকে স্থানীয় নুরুল হক নামের একজন আমাকে মোবাইলে ফোন করে জানালে আমি দ্রুত ঘটান-স্থলে উপস্থিত হয়ে গুদামে আগুন জ্বলতে দেখতে পাই।এসময় স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের দু’টি ইউনিটের ২ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে আমার প্রায় ১০ লক্ষ টাকা মূল্যের ২৯৯ মণ ৩ কেজি পাট পুড়ে গেছে। বিষয়টি নিশ্চিত করে নান্দাইল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ সাইদুল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিটের ২ঘন্টার চেষ্টায় আগুণ নিয়ন্ত্রণে আনা হয়। ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে আরও জানান, সেহেরীর সময় রাতে এই পাটের গুদামে আগুন লাগলে কাঠ পুড়ার শব্দে এবং ধোয়ার গন্ধে স্থানীয়রা টের পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়।পরে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফায়ার সার্ভিসের কর্মীদের গুদামের শাটার বন্ধ থাকায় আগুন নেবাতে অনেকটা বেগ পেতে হয়। পরে শাটার ভেঙ্গে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিটের ২ঘন্টার চেষ্টায় আগুণ নিয়ন্ত্রণে আনা হয়। কিভাবে আগুন লেগেছে তা স্থানীয় কেউ বলতে পারেনি। তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। তিনি আরও বলেন, আগুন নিয়ন্ত্রণে আসতে বিলম্ব হলে ওই এলাকায় অবস্থিত আরও কিছু ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনায় প্রায় অর্ধ-কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়ে যেত, মহান আল্লার ইচ্ছায় ওই ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া গেছে।

[wps_visitor_counter]