ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতায় ৩৫০ জনের নামে থানায় অভিযোগ

প্রকাশিত : জুলাই ৩০, ২০২২ , ৯:১৭ অপরাহ্ণ

বিধান দাস, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নির্বাচনী সহিংসতার ঘটনায় থানায় অভিযোগ দিয়েছেন প্রিসাইডিং কর্মকর্তা মো. খতিবর রহমান। শনিবার (৩০ জুলাই) মোবাইল ফোনে অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন প্রিসাইডিং কর্মকর্তা খতিবর রহমান। খতিবর রহমান উপজেলার রাণীশংকৈল ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক (ইংরেজি বিভাগ) হিসেবে কর্মরত আছেন।
তিনি বলেন, আমরা যখন ফলাফল ঘোষণা করলাম, যারা জয় লাভ করেছে তারা আনন্দ উল্লাস শুরু করলো। আর যারা পরাজয় বরণ করলো তারা উচ্ছৃঙ্খল হয়ে উঠলো ৷ আমরা গাড়িতে উঠলাম আমাদের ব্যারিকেড দিয়ে দিলো তারা। পরে আমি প্রশাসনকে বিষয়টি জানালে তারা এসে আমাদের ওখান থেকে রাস্তায় উঠিয়ে উপজেলার দিকে পাঠিয়ে দেন। তারপর আমরা চলে আসি। পরে ওইখানে সহিংসতার ঘটনা ঘটে ৷ এ ঘটনায় আমি বাদী হয়ে অজ্ঞাতনামা ৩৫০ জনের নামে লিখিত অভিযোগ দিয়েছি।
উল্লেখ্য, গত বুধবার সন্ধ্যায় নির্বাচন পরবর্তী ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে সহিংসতায় সুরাইয়া আক্তার নামে এক আট মাস বয়সী শিশুর মৃত্যু হয়েছে। সেই সঙ্গে দুই পুলিশ সদস্য আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। নিহত সুরাইয়া আক্তার উপজেলার মীরডাঙ্গী গ্রামের বাদশাহ মিয়া ও মিনারা বেগমের তৃতীয় সন্তান। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে পারিবারিক কবরস্থানে মরদেহের দাফন কার্য সম্পন্ন করা হয়েছে। ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে জেলার অতিরিক্ত জেলা প্রশাসক রামকৃষ্ণ বর্মণ, জেলা নির্বাচন অফিসার সফিকুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার (পীরগঞ্জ সার্কেল) আহসান হাবীবসহ তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে ৷ কমিটিকে এক সপ্তাহের মধ্যে তাদেরকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে ৷ এ বিষয়ে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ ইকবাল বলেন, এখন পর্যন্ত মামলা হয়নি ৷ প্রিসাইডিং কর্মকর্তা একটি লিখিত অভিযোগ দিয়েছেন ৷ এখানে তদন্তের বিষয় রয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে ৷

 

[wps_visitor_counter]