আগ্নেয়াস্ত্র ও চোরাই মোটরসাইকেলসহ ৫জন গ্রেফতার

প্রকাশিত : জানুয়ারি ৩০, ২০২৩ , ১১:৩১ অপরাহ্ণ

ইয়াকুব নবী ইমন, নিজস্ব প্রতিনিধি, নোয়াখালী, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: নোয়াখালীর সোনাইমুড়ীতে তিনটি দেশীয় তৈরি পাইপগান ও চোরাই মোটরসাইকেলসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, জেলার চাটখিল উপজেলার ছয়ানী গ্রামের বাবলুর ছেলে বাদল হোসেন (২৫), নুরনবীর ছেলে রাকিব হোসেন ওরফে রানা। (২৪), খলিপাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে শাহ ইমরান হোসেন শান্ত (২০) মাইজদী হাউজিং এলাকার মৃত সোলেমান বানুর ছেলে আহসান হাবিব (২০) ও মাহাবুব আলমের ছেলে নাজমুল হাসান ওরফে বিনয় (২২)। সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে আসামিদের নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। এর আগে, রবিবার কক্সবাজার থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।
পুলিশ জানায়, গত ৮ জানুয়ারি মৃৎ শিল্প ব্যবসায়ী সাইদুল গাজী চাঁদপুর জেলায় মেলা শেষ করে মালামালসহ ১টি পিকআপ এবং ১টি মোটরসাইকেল যোগে বেগমগঞ্জের চৌমুহনী বাণিজ্য মেলায় অংশগ্রহণের লক্ষ্যে রওয়ানা দেয়। যাত্রা পথে চাটখিল টু সোনাইমুড়ী আঞ্চলিক মহাসড়কের জয়াগ বাজারের পূর্ব পাশে পৌঁছলে কতিপয় লোক মোটরসাইকেল যোগে এসে তাদের পিকআপ ও মোটরসাইকেলকে গতিরোধ করে। একপর্যায়ে পিকআপের গ্লাস ভাংচুর করে আব্দুল্লাহ নামে এক ব্যক্তিকে কিরিচ দিয়ে কোপ মেরে ব্যবসায়ী সাইদুল গাজীর (২৭) থেকে নগদ ৪ চার লক্ষ টাকা টাকা ও তার কর্মচারী আবদুল্লাহ (২৮) থেকে একটি সাওমি মোবাইল, নগদ ৫ হাজার টাকা, ১টি টিভিএস মোটরসাইকেল এবং পিকআপের ড্রাইভার সাগর হোসেন বাদশার (৩১) থেকে ১০হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। পুলিশ আরও জানায়, উক্ত মামলা তদন্ত-কালে পুলিশ জানতে পারে একটি চক্র চাটখিল-সোনাইমুড়ী মহাসড়কে দীর্ঘদিন যাবত রাতের বেলা নির্জন স্থানে পথচারী, মোটরসাইকেল আরোহীদের আক্রমণ করে টাকা পয়সা সহ মূল্যবান সামগ্রী এমনকি মোটর সাইকেল ছিনিয়ে নিয়ে যায়। এই দলের নেতৃত্বে থাকা মাসুম বাদল ও রাকিব পলাতক রয়েছে। এদের মধ্যে মাসুমের প্রধান কাজ ছিনতাই সংগঠন ও চোরাই মোটরসাইকেল বিভিন্ন স্থানে বিক্রয় করা।
নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আসামিদের বিচারিক আদালতে সোপর্দ করা হয়েছে।

[wps_visitor_counter]