বিইউপিতে DEVTHON 3.0 এর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত

প্রকাশিত : অক্টোবর ২৬, ২০২২ , ৮:২৩ অপরাহ্ণ

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: বুধবার (২৬ অক্টোবর) বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর বিজয় অডিটোরিয়ামে ফ্যাকাল্টি অব আর্টস অ্যান্ড সোশ্যাল সাইন্স (এফএএসএস) এর ডিপার্টমেন্ট অব ডেভেলপমেন্ট এর অধীনে পরিচালিত ডেভেলপমেন্ট লিডার্স ক্লাব কর্তৃক আয়োজিত ‘DEVTHON 3.0’ এর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। দেশের টেকসই উন্নয়নে ভূমিকা রাখার ক্ষেত্রে শিক্ষার্থীদের মাঝে উদ্ভাবনী চিন্তার বিকাশ ঘটানোর লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
প্রতিযোগিতাটি দুটি বিভাগে অনুষ্ঠিত হয় যথাক্রমে কেইস কম্পিটিশন এবং পোস্টার প্রেজেন্টেশন। কেইস কম্পিটিশন বিভাগে ঢাকা বিশ্ববিদ্যালয় এর ‘Team Throb’ চ্যাম্পিয়ন, বিইউপি এর ‘Team Starfleet’ প্রথম রানারআপ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এর আইবিএ এর ‘Team B2B’ দ্বিতীয় রানার আপ হওয়ার গৌরব অর্জন করেন। অন্যদিকে, পোস্টার প্রেজেন্টেশনে বিইউপির ‘Team House Terk’, ‘Team Eqilibrum’ এবং ‘Team Eulence’ প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় হওয়ার গৌরব অর্জন করেন।
বাংলাদেশ পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ড. শামসুল আলম উক্ত প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোঃ মাহ্বুব-উল আলম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল, পিএইচডি। প্রধান উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইন্সটিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ এর মহাপরিচালক ডা. বিনায়েক সেন এবং এশিয়া ফাউন্ডেশন এর কান্ট্রি রিপ্রেজেনটেটিভ কাজী ফায়সাল বিন সিরাজ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিইউপির ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ।