ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠান

প্রকাশিত : নভেম্বর ১, ২০২২ , ৮:৫২ অপরাহ্ণ

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট মিলনায়তনে নবীন-বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১ নভেম্বর) অনুষ্ঠিত নবীন-বরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের সহশিক্ষা-ক্রমিক কার্যক্রম কমিটির আহবায়ক অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইনস্টিটিউটের অধ্যাপক ড. এম অহিদুজ্জামান, পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিম এবং ড. অসীম দাস। এ সময় সহশিক্ষা-ক্রমিক কার্যক্রমে অসামান্য অবদানের জন্য ইনস্টিটিউটের প্রয়াত অধ্যাপক ড. মাহবুব আহসান খানকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়। প্রধান অতিথির বক্তব্যে নবীন শিক্ষার্থীদের স্বাগত জানান প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ। তিনি বলেন, ‘কবি-সাহিত্যিকরা যুগে যুগে নবীন ও তারুণ্য শক্তির জয়গান গেয়েছেন। বিভিন্ন মনীষীর বক্তব্য উদ্ধৃত করে প্রো-ভাইস চ্যান্সেলর বলেন, প্রাচীনকাল থেকেই ভারতীয় উপমহাদেশে জ্ঞানচর্চার ঐতিহ্য রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় এ দেশের প্রাচীনতম উচ্চশিক্ষা প্রতিষ্ঠান এবং জ্ঞান চর্চার উৎকৃষ্টতম স্থান।’
উক্ত নবীন বরণ অনুষ্ঠানে বিভিন্ন সঙ্গীত শিল্পী, সঙ্গীত পরিবেশন করেন। এর মধ্যে দৈত কণ্ঠে সঙ্গীত পরিবেশন করেন ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশনের বিশেষ প্রতিনিধি মোঃ ইউসুফ আলী গাজীর জ্যেষ্ঠ কন্যা ফাতিহা ইউসুফ ঐশী ও জুবিয়ান আল আলম! সমবেত সঙ্গীত ও দ্বৈত সঙ্গীতের পরিচালনায় ছিলেন ফাতিহা ইউসুফ ঐশী।