প্রতিবন্ধী ব্যক্তিদের উৎপাদিত মুক্তা পানি হবে দেশ সেরা বোতলজাত পানির ব্র্যান্ড

প্রকাশিত : এপ্রিল ৫, ২০২৩ , ১১:৪০ অপরাহ্ণ

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের উৎপাদিত মুক্তা পানি থেকে আয় করা অর্থ তাঁদের কল্যাণে ব্যয় করা হয়। মুক্তা পানিকে দেশ বিদেশে ছড়িয়ে দিতে হবে। মুক্তা পানি হবে দেশ সেরা বোতলজাত পানির ব্র্যান্ড। মন্ত্রী বুধবার রাজধানীর সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে মুক্তা পানির প্রমোশনাল কার্যক্রম, রোড-শো ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন। মন্ত্রী বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধী ব্যক্তিদের প্রশিক্ষণ ও কর্মসংস্থানের মাধ্যমে সমাজের মূল স্রোতে নিয়ে এসেছে। তাঁরা সমাজে মাথা উঁচু করে জীবনযাপন করছেন। প্রতিটি প্রতিবন্ধী ব্যক্তির মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ উল্লেখ করে তিনি বলেন, এ লক্ষ্যে অন্তর্ভুক্তিমূলক দেশ গঠনে সবাইকে কাজ করতে হবে। মন্ত্রী আরো বলেন, বিগত সরকারগুলো প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য কিছুই করেনি। মৈত্রী শিল্প ছিল একটি রুগ্ন শিল্প। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় এ প্রতিষ্ঠান এখন লাভজনক হয়েছে। মুক্তা পানি গুণগত মানে সেরা একটি বোতলজাত পানি। আধুনিক মার্কেটিং ও ব্র্যান্ডিংয়ের মাধ্যমে এ পানিকে দেশ বিদেশে পৌঁছে দিতে হবে। মন্ত্রী মৈত্রী শিল্পের উন্নয়নে আরও পুঁজি প্রদান করা হবে বলে তাঁর বক্তব্যে উল্লেখ করেন।
এ সময় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, কর্মসংস্থানের মাধ্যমে প্রতিবন্ধী জনগোষ্ঠীকে স্বাবলম্বী করা হলে তাঁরা স্বাভাবিকভাবে জীবনযাপন করতে পারবে। রাশেদ খান মেনন বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের সমাজের মূলধারায় আনতে হবে। তাদেরকে বাদ দিয়ে সমাজের অগ্রগতি সম্ভব নয়। আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. এস এস শামীম রেজা। পরে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও অন্যান্য অতিথিদের অংশগ্রহণে বর্ণাঢ্য রোড-শো অনুষ্ঠিত হয়।

[wps_visitor_counter]