শেখ হাসিনার সরকার সব সময় অসহায় দুঃস্থ মানুষের পাশে আছে

প্রকাশিত : জুন ১৫, ২০২৪ , ৮:৩৮ অপরাহ্ণ

চাঁদপুর, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শেখ হাসিনার সরকার সবসময় অসহায় দুস্থ মানুষের পাশে রয়েছে। শেখ হাসিনার সরকার অসহায় মানুষের জন্য তার সরকারের গৃহীত জাতীয় বাজেটে সামাজিক নিরাপত্তায় ১৬-১৭ ভাগ বরাদ্দ রেখেছেন। আগে কোনো সরকারের সময় শেখ হাসিনার সরকারের মতো সামাজিক নিরাপত্তায় কখনো এত বাজেট রাখেনি। শেখ হাসিনার সরকার আছে বলেই তা সম্ভব হয়েছে।
মন্ত্রী শনিবার (১৫ জুন ২০২৪ খ্রিস্টাব্দ) চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে চাঁদপুরে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল-সহ চিকিৎসার আর্থিক সাহায্যের চেক ও ফ্যামিলি কিট বক্স এবং ট্রাই সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলে। মন্ত্রী বলেন, আমরা চাঁদপুরকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ কিশোর-গ্যাং মুক্ত করতে চাই। প্রত্যেকে যার যার অবস্থান থেকে পাড়া মহল্লায় কোথাও যেন এসব না থাকে নজর রাখবেন। এসব কাজে যাতে কেউ জড়িত না হয়, আপনারা নিভৃত করার চেষ্টা করবেন, প্রশাসন আপনাদের সহযোগিতা করবে। যাতে এই সর্বনাশা ফাঁদ থেকে আমাদের কিশোর তরুণদের মুক্ত করে নিয়ে আসতে পারি। মাদক, সন্ত্রাস, কিশোর গ্যাং, নারী নির্যাতন, জঙ্গিবাদ এইসব বিষয়ে আমার শতভাগ জিরো টলারেন্স, সে যেই হোক এসবের ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল ও চাঁদপুর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাড. মোঃ হুমায়ুন কবির সুমন।
এদিন মন্ত্রী একই স্থানে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ক্যান্সার কিডনি লিভার সিরোসিস জন্মগত হৃদরোগ স্ট্রোকে প্যারালাইজড থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় ৩য় ও ৪র্থ কিস্তির জন্য মোট ২৫৬ জন রোগীকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৫০ হাজার টাকা হারে মোট ১ কোটি ২৮ লাখ টাকা আর্থিক অনুদানের চেক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এর পর সুবিধা-বঞ্চিত প্রতিবন্ধী ও ঝরে পড়া শিশুদের মাঝে ইউনিসেফ হতে প্রাপ্ত ফ্যামিলি কিট বক্স এবং প্রতিবন্ধী দশজনের মাঝে ট্রাই সাইকেল বিতরণ করেন সমাজকল্যাণ মন্ত্রী। পরে মন্ত্রী চাঁদপুর কেন্দ্রীয় শহিদ মিনারে জেলার জাতীয় মহিলা সংস্থা কর্তৃক আয়োজিত ‘নারী উদ্যোক্তা মেলা ২০২৪’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

[wps_visitor_counter]