জাতির পিতাকে হত্যাকারীদের অপপ্রচার গোয়েবলসকেও হার মানায়

প্রকাশিত : আগস্ট ৫, ২০২২ , ১১:৩৮ অপরাহ্ণ

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরিফ আহমেদ, সংগৃহীত চিত্র।

ময়মনসিংহ, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরিফ আহমেদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যাকারীদের অপপ্রচার গোয়েবলসকেও হার মানায়। শুক্রবার বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ময়মনসিংহ জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী চক্র এদেশের স্বাধীনতাকে অর্থহীন প্রমাণ করতে জাতিকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল। তারা এদেশের উন্নয়ন ও অগ্রগতির পথ একেবারে রুদ্ধ করে দিতে চেয়েছিল। এ কারণে তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যদেরকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে হত্যা করে। তারা জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যদেরকে হত্যা করেই ক্ষান্ত হয়নি বরং বিভিন্ন অপপ্রচারের মাধ্যমে তাদের চরিত্র হননের চেষ্টা করেছে। ১৯৭৫ পরবর্তী সময়ে তারা এদেশে হত্যা, ক্যু ও ষড়যন্ত্রের রাজনীতি কায়েম করেছিল।
প্রতিমন্ত্রী বলেন, এদেশের আপামর জনসাধারণ স্বাধীনতা বিরোধীদের অপপ্রচারকে পেছনে ফেলে জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যদেরকে যথাযোগ্য মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছে। তারা জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ পরিচালনার দায়িত্ব তুলে দিয়েছে। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী চক্র যেভাবে পরাজয় বরণ করেছিল, ’৭৫ এর পরবর্তী সময়ে দেশবাসীর ঐকান্তিক প্রচেষ্টায় আবারো তাদের শোচনীয় পরাজয় ঘটেছে।
অনুষ্ঠানে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।