গুজব ও অপপ্রচার রোধে মাঠ পর্যায়ে কর্মরতদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে

প্রকাশিত : সেপ্টেম্বর ৩, ২০২২ , ১১:৩৩ অপরাহ্ণ

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, সংগৃহীত চিত্র।

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন:মুক্তিযুদ্ধ বিরোধী সাম্প্রদায়িক অপশক্তির গুজব ও অপপ্রচার রোধে মাঠ পর্যায়ে কর্মরতদের দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।
শনিবার আগারগাঁওয়ে সমবায় অধিদপ্তরের সম্মেলন কক্ষে “বঙ্গবন্ধুর সমবায় দর্শন বাস্তবায়নে মাঠ পর্যায়ে করণীয়” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী কর্মকর্তা কর্মচারীদের এই আহ্বান জানান।
প্রতিমন্ত্রী বলেন, যে আদর্শ যে চেতনা নিয়ে স্বাধীনতা অর্জিত হয়েছে, সেই আদর্শ বাস্তবায়নে আমাদের কাজ করতে হবে। জাতির পিতার স্বপ্ন ছিল একটি সমতাভিত্তিক বৈষম্যহীন ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ। আজকে আমরা প্রযুক্তিগত শিক্ষায় এগিয়ে যাচ্ছি, চিকিৎসা, অবকাঠামোসহ সকল সূচকে দেশের উন্নয়ন লক্ষণীয়। উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখতে হবে। দেশ যেন কোনোভাবেই দুষ্টুচক্রের হাতে চলে না যায় সেদিকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান মন্ত্রী।
প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক উন্নতি এখন সারা বিশ্বেই আলোচনার বিষয়। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ দক্ষিণ এশিয়ায় দ্বিতীয় বৃহত্তম অর্থনৈতিক শক্তিতে পরিণত হয়েছে। জনসেবায় যত্নবান হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, জনবান্ধব নাগরিক সেবা প্রদান প্রজাতন্ত্রের কর্মচারীদের সবচেয়ে বড় দায়িত্ব। দেশটা আমাদের সবার। সমন্বিতভাবে সবার একই লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কাজ করলে সফলতা আসবেই।
বাংলাদেশ উপজেলা সমবায় অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ তারিকুল ইসলামের সভাপতিত্বে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ মশিউর রহমান, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড.তরুণ কান্তি শিকদার, অতিরিক্ত নিবন্ধক মোঃ আহসান কবিরসহ সমবায় অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।