বিনিয়োগকারীদের লাইসেন্স হাইটেক পার্ক অথরিটিকেই নিশ্চিত করতে হবে

প্রকাশিত : ফেব্রুয়ারি ৯, ২০২৪ , ৪:৪৯ অপরাহ্ণ

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, হাইটেক পার্কে যারা বিনিয়োগ করবে তাদের সরকারি কোনো সেবা বা লাইসেন্স গ্রহণের জন্য যাতে পার্ক অথরিটির বাইরে
না যেতে হয় তা নিশ্চিত করা হবে। বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ) বিনিয়োগকারীদের সঙ্গে নিয়ে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক পার্ক পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, সরকারি কর্মকর্তা, হাইটেক পার্ক অথরিটিসহ আমরা সবাই সেবা প্রদানকারী এবং উদ্যোক্তা-বিনিয়োগকারীরা সেবা গ্রহণকারী। তারা আমাদের সেবা গ্রহণ করতে এসেছেন, আমাদের কর্মকাণ্ডে সন্তুষ্ট হলে তারা হাইটেক পার্কে বিনিয়োগ করবেন। আর বিনিয়োগ করে সফল হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য ও উদ্দেশ্যগুলো পূরণ হবে। পলক বলেন, কালিয়াকৈর বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ৮২ টি প্রতিষ্ঠান জমি বরাদ্দ পেয়েছে। ২২টি প্রতিষ্ঠান উৎপাদন কার্যক্রম শুরু করেছে। আরো প্রায় ৫টি প্রতিষ্ঠান রয়েছে যারা উৎপাদনের লক্ষ্যে সকল কার্যক্রম সম্পন্ন করেছে। ২০১৬-২৩ সাল পর্যন্ত বঙ্গবন্ধু হাইটেক সিটিতে মোট ১০৭০ কোটিরও বেশি টাকা বিনিয়োগ হয়েছে। ২০২৫ সালের মধ্যে প্রায় ১৫ হাজার কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব পাওয়া গেছে। সাংবাদিকদের দেয়া সাক্ষাৎকারে প্রতিমন্ত্রী বলেন, শর্ত ভাঙায় তিনটি কোম্পানির সঙ্গে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ। চুক্তি বাতিল হওয়া কোম্পানিগুলো হলো- টাইক্কোন সিস্টেমস লিমিটেড, ডাটা সফট ও মেট্রোনেট। এগুলোর পরিবর্তে কনা সফট, মা এন্টারপ্রাইজ ও মুমানু পলিয়েস্টার ইন্ডাস্ট্রিজকে পার্কের জমি বরাদ্দ দেওয়া হয়েছে। এর আগে প্রতিমন্ত্রী বঙ্গবন্ধু হাইটেক সিটির স্মার্ট ল্যাপটপ অ্যাসেম্বলিং ইন্ডাস্ট্রি, ATM, CRM, POS and CDM Machines Manufacturing Industry, ড্যাফোডিল কম্পিউটার অ্যাসেম্বলিং ইন্ডাস্ট্রি, ফেয়ার টেকনোলজি লিমিটেড-এর হুনদাই গাড়ী উৎপাদন কারখানা এবং বাংলাদেশ ডাটা সেন্টার কোম্পানি লিমিটেড-এর কার্যক্রম পরিদর্শন করেন। পরে গাজীপুরের চন্দ্রায় এসএসডি প্রোডাক্ট ও স্মার্টফোনের নতুন মডেলের উদ্বোধন করেন। এছাড়া, পিসিবি, মোবাইল প্রোডাকশন ও ল্যাপটপ প্রজেক্ট, Surface Mounting Technology (SMR) Project I Television Production Line এবং নাসার গ্লি মিশনের জন্য বাংলাদেশে প্রস্তুতকৃত প্রথম স্যাটেলাইটের সিমুলেশন কার্যক্রম এবং ওয়ালটন ইন্ডাস্ট্রিয়াল পার্কের সম্প্রসারণ সরজমিনে পরিদর্শন করেন।

[wps_visitor_counter]