জলমহাল ইজারার জন্য অনলাইনে আবেদন দাখিলের সময়সীমা বৃদ্ধি

প্রকাশিত : এপ্রিল ১০, ২০২২ , ৭:৪৩ অপরাহ্ণ

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন :মৎস্যজীবীদের সুবিধার্থে এবং সরকারি রাজস্ব আদায়ের স্বার্থে জেলা ও উপজেলা পর্যায়ে জলমহাল ইজারার জন্য অনলাইনে আবেদন দাখিলের সময়সীমা বৃদ্ধি করার নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী।
রোববার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে ভূমি মন্ত্রণালয় ও ভূমি সম্পর্কিত বিভাগীয় কমিশনার সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার সময় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বিভাগীয় কমিশনারদের এ কথা জানান। এসময় ভূমি সচিব মোঃ মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ভূমিমন্ত্রীর নির্দেশের প্রেক্ষিতে জেলা ও উপজেলা পর্যায়ে জলমহাল ইজারার জন্য অনলাইনে আবেদন দাখিলের সময়সীমা আগামী ১৩ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এছাড়া বিভাগীয় পর্যায়ের ভূমি রাজস্ব সভা আরো ফলপ্রসূ করা, হোল্ডিং এন্ট্রির দক্ষতা বৃদ্ধি, মানবসম্পদ ব্যবস্থাপনা সফটওয়্যার, ই-পর্চা কার্যক্রম, আন্তঃজেলা/উপজেলা সীমানা বিরোধ, অবৈধ দখল উচ্ছেদ, ভূমিসেবা সপ্তাহ ২০২২ ইত্যাদি বিষয় নিয়ে সভায় আলোচনা হয়।
এই সময় ভূমি প্রশাসনের দক্ষ ব্যবস্থাপনার স্বার্থে ভূমি মন্ত্রণালয়ের আওতাভুক্ত ও ভূমিসেবা সংশ্লিষ্ট সকল কর্মকর্তা-কর্মচারীদের ‘বার্তা’ নামক অ্যাপটি ব্যবহার জোরদার করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ প্রদান করেন মন্ত্রী।
সভায় দেশের সকল বিভাগীয় কমিশনারগণ, তাঁদের প্রতিনিধি এবং ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।