নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং সৌদি আরবের যোগাযোগ মন্ত্রীর মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত

প্রকাশিত : অক্টোবর ১৪, ২০২২ , ১০:০৬ অপরাহ্ণ

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সংগৃহীত চিত্র।

রিয়াদ, সৌদি আরব, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং সৌদি আরবের যোগাযোগ ও লজিস্টিক সার্ভিসেস বিষয়ক মন্ত্রী প্রকৌশলী সালেহ নাসের আলজাসেরের মধ্যে এক দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়।
সৌদি আরবের রিয়াদে বৃহস্পতিবার বাংলাদেশের নৌপরিবহন খাতে পারস্পরিক সহায়তা এবং সৌদি আরব থেকে এ খাতে বিনিয়োগ বিষয়ে উচ্চ পর্যায়ের এ বৈঠক অনুষ্ঠিত হয়। আন্তরিক ও সৌহার্দপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত বৈঠকে সৌদি যোগাযোগ মন্ত্রী দু’দেশের মধ্যে ৫ দশক ধরে বিদ্যমান অত্যন্ত সুসম্পর্কের কথা উল্লেখ করে বলেন, এ সুসম্পর্ককে অনন্য মাত্রায় নিয়ে যাওয়ার মাধ্যম হলো- বাণিজ্য এবং বিনিয়োগ বাড়ানো। মন্ত্রী বলেন, বাংলাদেশের যেকোন সুসংবাদ সৌদি আরবের জন্য আনন্দের।
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বক্তব্যের শুরুতেই যোগাযোগ মন্ত্রীর নিকট প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা পৌঁছে দেন। তিনি বাংলাদেশের চট্টগ্রাম বন্দরের পতেঙ্গা টার্মিনাল, পায়রা সমুদ্র বন্দর ও অন্যান্য খাতে বিনিয়োগে সৌদি আরবের সুযোগ রয়েছে বলে উল্লেখ করেন। বাংলাদেশে এ সকল খাতে বিনিয়োগের বিষয়টি যৌথভাবে কাজ করার আশ্বাসের মাধ্যমে বৈঠক সমাপ্ত হয়। বৈঠকে বাংলাদেশের প্রতিনিধিদলে চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার), নৌপরিবহন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার এবং সৌদি আরবের প্রতিনিধিদলে যোগাযোগ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ড. মনসুর আল তার্কি, সৌদি বন্দর কর্তৃপক্ষের প্রসিডেন্ট ওমর হাইদি, সৌদি পাবলিক ইনভেস্টমেন্টের বকর আল মোহাম্মদ এবং সৌদি আরবের রেড সি গেটওয়ে টার্মিনালের পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান আমের এ আলী রেজা অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।