বাংলাদেশ পর্যটন করপোরেশনের সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রপতির বাণী

প্রকাশিত : ডিসেম্বর ৩১, ২০২২ , ৬:৩৫ অপরাহ্ণ

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, সংগৃহীত চিত্র।

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ রবিবার ১ জানুয়ারি বাংলাদেশ পর্যটন করপোরেশনের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন :
“দেশের পর্যটন শিল্পের উন্নয়নে ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান বাংলাদেশ পর্যটন করপোরেশনের পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষ্যে আমি এই প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা জানাই।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে পর্যটন শিল্পের বিকাশের লক্ষ্যে বাংলাদেশ পর্যটন করপোরেশন প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে প্রতিষ্ঠানটি দেশের জনগণের মাঝে পর্যটন সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং ভ্রমণে উৎসাহিত করার পাশাপাশি পর্যটন স্পট ও কেন্দ্রগুলোর সেবা ও মানোন্নয়নে নিরলস প্রয়াস চালিয়ে যাচ্ছে। মানব সভ্যতার ঊষালগ্ন থেকেই মানুষ বিভিন্ন প্রয়োজনে একস্থান থেকে অন্যস্থানে ভ্রমণ করছে। বাংলাদেশের হাজার বছরের সভ্যতা ও সংস্কৃতি দেখার জন্য অনাদিকাল থেকে বিশ্বের বিখ্যাত পরিব্রাজকগণ এদেশ ভ্রমণ করেছেন। কালের বিবর্তনে পর্যটনের সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। প্রাকৃতিক সৌন্দর্যসম্ভার এবং রূপবৈচিত্র্যে ভরপুর বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় বাংলাদেশ পর্যটন করপোরেশন তাদের প্রচেষ্টা অব্যাহত রাখবে বলে আমি আশাবাদী।
আমি বাংলাদেশ পর্যটন করপোরেশনের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।
জয় বাংলা।
খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।”