জাতীয় প্রশিক্ষণ দিবসে রাষ্ট্রপতির বাণী

প্রকাশিত : জানুয়ারি ২২, ২০২৩ , ৬:৫২ অপরাহ্ণ

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, সংগৃহীত চিত্র।

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সোমবার ২৩ জানুয়ারি ‘জাতীয় প্রশিক্ষণ দিবস’ উপলক্ষ্যে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন :
“বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতি (বিএসটিডি) কর্তৃক ২৭তম জাতীয় প্রশিক্ষণ দিবস উদযাপনের উদ্যোগকে আমি স্বাগত জানাই। রাষ্ট্রের আর্থসামাজিক উন্নয়নকে ত্বরান্বিত করতে প্রয়োজন দক্ষ, অভিজ্ঞ, পেশাদার, সেবামুখী ও পরিশ্রমী কর্মীবাহিনী। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি দক্ষ মানবসম্পদ সৃষ্টিতে পেশাভিত্তিক, উন্নত ও আধুনিক প্রশিক্ষণ অপরিহার্য। বৈশ্বিক নানাবিধ চ্যালেঞ্জ সাহসিকতার সাথে মোকাবিলার পাশাপাশি সরকার একটি সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষা, চিকিৎসা, অবকাঠামোসহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করছে। উন্নয়ন কর্মকাণ্ডের যথাযথ বাস্তবায়নে দেশের বিশাল জনসংখ্যাকে মানব সম্পদে পরিণত করতে হবে। এজন্য দরকার আধুনিক ও মানসম্পন্ন প্রশিক্ষণ।
বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতি বিগত চার দশকের অধিক সময় যাবৎ গবেষণা ও প্রশিক্ষণ পরিচালনার মাধ্যমে সরকারের মানব সম্পদ উন্নয়ন প্রচেষ্টাকে সফল করতে ইতিবাচক ভূমিকা রাখছে। আমি মনে করি প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান ও দক্ষতার যথাযথ প্রয়োগ নিশ্চিত করাও জরুরি। বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতি দক্ষ মানব সম্পদ তৈরিতে তাদের নিরলস প্রচেষ্টা অব্যাহত রাখবে-এই প্রত্যাশা করি।
আমি ২৭তম জাতীয় প্রশিক্ষণ দিবস উপলক্ষ্যে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সফলতা কামনা করছি।
জয় বাংলা।
খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।”