বীর মুক্তিযোদ্ধা কাজী আরেফ আহমেদের মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর বাণী

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৫, ২০২৩ , ১০:৩০ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংগৃহীত চিত্র।

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার ১৬ ফেব্রুয়ারি বীর মুক্তিযোদ্ধা কাজী আরেফ আহমেদের ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন :
“বিশিষ্ট রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা কাজী আরেফ আহমেদ-এর ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আমি তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং স্বাধীন বাংলাদেশে সকল স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে কাজী আরেফ আহমেদ সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। ১৯৬৬ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছয় দফা আন্দোলনকে বেগবান করতে ঢাকা নগর ছাত্রলীগের পক্ষ থেকে তিনি গুরুত্বপূর্ণ অবদান রাখেন।
কাজী আরেফ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বিএলএফ বা মুজিব বাহিনীর গোয়েন্দা বিভাগের প্রধান ও ছাত্রলীগের সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন। ’৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবকে পরিবারের বেশিরভাগ সদস্যসহ হত্যার পর অবৈধ ক্ষমতা দখল, সামরিক স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিরোধে তিনি অগ্রণী ভূমিকা পালন করেন। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়ন, যুদ্ধাপরাধীদের বিচার এবং দেশে গণতন্ত্র, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় কাজী আরেফ আহমেদ আমৃত্যু সংগ্রাম করে গেছেন। আমি আশা করি, নতুন প্রজন্ম তাঁর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ ও মানুষের কল্যাণে আত্মনিয়োগ করবে।
আমি তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু
বাংলাদেশ চিরজীবী হোক ।”

[wps_visitor_counter]