চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন গোলাম দস্তগীর গাজী

প্রকাশিত : জানুয়ারি ৮, ২০২৪ , ৮:৩৪ অপরাহ্ণ

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, সংগৃহীত চিত্র।

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম দস্তগীর গাজী। ১ লাখ ৫৬ হাজার ৪৮৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহজাহান ভুইয়া কেটলি প্রতীকে পেয়েছেন ৪৫ হাজার ৭৫ ভোট। বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক রূপগঞ্জের মানুষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এ বিজয় রূপগঞ্জের সাধারণ জনগণের বিজয়। আমাকে যেভাবে ভোট দিয়ে বিজয়ী করেছেন ঠিক সেভাবেই আমি আগামী দিনগুলোতে মানুষের পাশে থেকে উন্নয়ন কর্মকাণ্ড করে যাব। উন্নয়ন দেখেই বিপুল পরিমাণ ভোটের ব্যবধানে নৌকা মার্কায় ভোট দিয়ে চতুর্থবারের মতো আমাকে বিজয়ী করেছেন।
সোমবার (০৮ জানুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ) রূপগঞ্জের রূপসীর গাজী ভবনে সর্বস্তরের জনগণ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানাতে এলে গোলাম দস্তগীর গাজী একথা বলেন। সদ্য ২০২৪ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চতুর্থবারের মতো নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত হন গোলাম দস্তগীর গাজী। এর আগে ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও তিনি একই আসন থেকে জনরায় নিয়ে নির্বাচিত হয়েছেন। এ নিয়ে টানা চার মেয়াদে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য হলেন গোলাম দস্তগীর গাজী। গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে কৃতিত্বের সাথে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি ৯ম জাতীয় সংসদের অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, ১০ম জাতীয় সংসদে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি এবং একই সংসদে সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে দায়িত্ব পালনকালে গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক বস্ত্র ও পাটখাতকে আধুনিকায়ন ও সমৃদ্ধ করার জন্য বহুমুখী কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করেছেন। ফলে দ্রুত সম্প্রসারিত এ দুটি শিল্পখাত দেশের অর্থনৈতিক উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রেখেছে। বর্তমানে দেশের মোট রপ্তানি আয়ের সিংহভাগ অর্জিত হয় বস্ত্র ও পাটখাত থেকে। দেশের বহু লোক প্রত্যক্ষ ও পরোক্ষভাবে পাটখাতের ওপর নির্ভরশীল; পাশাপাশি বর্তমানে বস্ত্রখাতে প্রায় অর্ধকোটি লোক কর্মরত রয়েছে। বস্ত্র ও পাটশিল্পকে শক্তিশালী, নিরাপদ ও প্রতিযোগিতাসক্ষম করার মাধ্যমে উন্নত-সমৃদ্ধ-স্মার্ট বাংলাদেশ গড়তে বস্ত্র ও পাট মন্ত্রণালয়কে নেতৃত্ব দিচ্ছেন গোলাম দস্তগীর গাজী।

[wps_visitor_counter]