পঞ্চগড়ে সংঘর্ষে সাবেক পুলিশ সদস্য নিহত

প্রকাশিত : এপ্রিল ১১, ২০২২ , ৭:২৫ অপরাহ্ণ

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন :পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এদিকে সংঘর্ষের মাঝে অপর পক্ষের ধাওয়ায় মোটরসাইকেল যোগে পালাতে গিয়ে মইনুল হোসেন ওরফে নুন্দুয়া (৫০) নামে এক সাবেক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। এ ঘটনায় পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনের পর নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।
সোমবার (১১ এপ্রিল) সকালে উপজেলার ধামোর ইউনিয়নের দানাবীর বিরাগাঁও এলাকায় এ ঘটনাটি ঘটে। জানা যায়, নিহত মইনুল দানাবীর গ্রামের মৃত আব্দুল ওহাবের দ্বিতীয় ছেলে।
পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, সোমবার সকালে গ্রামের আনিসুর রহমানের পাট ক্ষেতের ওপর দিয়ে নিহত পুলিশ সদস্যের বড় ভাই আনোয়ার হোসেন বাচ্চুকে (৫৭) গমের বোঝা নিয়ে চলাচল করতে বাঁধা দিলে উভয়ের মধ্যে বাকবিতন্ডার একপর্যায় উভয় পক্ষের মধ্যে হাতাহাতি ও মারামারি শুরু হয়। এর মাঝে আনোয়ার হোসেনের ছোট ভাই সাবেক পুলিশ সদস্য মইনুল হোসেন ঘটনাস্থলে উপস্থিত হলে পাট ক্ষেতের মালিক আনিসুর রহমানের সাথে দুই পক্ষের মারপিট শুরু হয়। এতে আনিসুর রহমানের মাথায় জখম হয়। খবর পেয়ে আনিসুর রহমানের অন্য স্বজন ও পরিবারের সদস্যরা লাঠি-শোটা নিয়ে ঘটনাস্থলে ছুটে আসেন এবং সাবেক পুলিশ সদস্যের সাথে মারপিট শুরু হয়। সেখান থেকে মইনুল পালানোর চেষ্টা করলে অপর পক্ষ তাকে ধাওয়া করেন। এসময় মোটর সাইকেলযোগে দ্রুত পালিয়ে যাওয়ার সময় মইনুল দূর্ঘটনার কবলে পড়েন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
থানা পুলিশ জানায়, এ ঘটনায় নিহতের লাশ ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছি। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।