বিপিএম পদক পেলেন চাঁপাইনবাবগঞ্জের এসপি ছাইদুল হাসান পিপিএম এস আই আসগর

প্রকাশিত : ফেব্রুয়ারি ২৮, ২০২৪ , ১০:০৫ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান।

আশরাফুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন:বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পদক পেয়েছেন চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান পিপিএম সেবা এবং রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন জেলা পুলিশের গোয়েন্দা (ডিবি)’র এস.আই আসগর আলী। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইন্সে অনুষ্ঠিত পুলিশ সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাত থেকে এ পদক গ্রহণ করেন তাঁরা। জেলার পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান বিপিএম পদক এবং জেলা পুলিশের গোয়েন্দা (ডিবি)’র এস.আই আসগর আলী এবছর পুলিশ সপ্তাহে পিপিএম পদক পাওয়ায় ‘চাঁপাই দর্পণ’ পরিবারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক, চ্যানেল আই’র জেলা প্রতিনিধি ও জাতীয় সাংবাদিক সংস্থার রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু। গত ২২ ফেব্রুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়। পত্রে বিপিএম সেবায় চাঁপাইনবাবগঞ্জ জেলার পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান পিপিএম সেবা এবং পিপিএম সেবায় জেলা পুলিশের গোয়েন্দা (ডিবি)’র এস আই আসগর আলী কে মনোনীত করা হয়।
উল্লেখ্য, ১লা ডিসেম্বর ২০২২ থেকে ১০ জানুয়ারি/২৪ পর্যন্ত অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৩৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’, ৬০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য

এস.আই আসগর আলী।

উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ২১০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ প্রদান করা হয়। প্রসঙ্গত-পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান পিপিএম-সেবা গত ২০২৩ সালের জুলাই মাসের ৫ তারিখ চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার হিসেবে যোগদানের পর থেকে নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তাঁর কার্যক্রমের পুরস্কার হিসেবে এবছর পুলিশ সপ্তাহে বিপিএম সেবা পদক পেলেন পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান। আর আগে নিষ্ঠার সাথে দায়িত্ব করায় পুরস্কার হিসেবে পিপিএম সেবা পুরস্কার পান পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান। অন্যদিকে, জেলা পুলিশের গোয়েন্দা (ডিবি)’র এস.আই আসগর আলী গত ২০১৯ সালের ১৯ আগস্ট জেলায় যোগদানের পর থেকে গুরুত্বপূর্ণ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় কার্যক্রমের পুরস্কার হিসেবে ২০২১ সালে আইজিপি পদক পান এবং এবছর পুলিশ সপ্তাহে পিপিএম সেবা পদক পেলেন জেলা পুলিশের গোয়েন্দা (ডিবি)’র এস.আই আসগর আলী। পদকপ্রাপ্তদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জেলার বিভিন্ন সংগঠন ও পেশাজীবীরা। পদক প্রাপ্তিতে জেলায় প্রত্যেক পুলিশ সদস্যের কর্মে উদ্দীপনা বৃদ্ধি পাবে আরও।

[wps_visitor_counter]