বাংলাদেশকে আধুনিক উন্নত দেশ গঠন করে শেখ রাসেল হত্যার প্রতিশোধ নিতে হবে

প্রকাশিত : অক্টোবর ১৯, ২০২২ , ১২:১৯ পূর্বাহ্ণ

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাংলাদেশকে আধুনিক উন্নত দেশ গঠন করে শেখ রাসেলের হত্যার প্রতিশোধ নিতে হবে। শেখ রাসেলের জন্মদিনে হোক আমাদের এ প্রতিজ্ঞা। মঙ্গলবার ঢাকায় টিসিবি ভবন অডিটরিয়ামে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত শেখ রাসেল দিবস-২০২২ উদ্যাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার উদ্দেশ্য তাদের সফল হয়নি। তাদের উদ্দেশ্য ছিল বাংলাদেশের স্বাধীনতাকে মেনে না নেয়া। বঙ্গবন্ধুকে হত্যা করার কিছু সময়ের মধ্যেই বাংলাদেশ বেতারের নাম পরিবর্তন করে রেডিও বাংলাদেশ এবং আমাদের স্বাধীনতার স্লোগানকে বদলে দেয়ার চেষ্টা করা হয়েছিল। বাংলাদেশের মানুষ তাদের প্রতিহত করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ দ্রুত এগিয়ে যাচ্ছে। আমরা উন্নত দেশ গঠনের দিকে এগিয়ে যাচ্ছি। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশকে সোনার বাংলা গড়ে তুলতে সবাইকে নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।
মন্ত্রী আরো বলেন, স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য বঙ্গবন্ধু সারা জীবন সংগ্রাম করে গেছেন। ১৯৭৫ সালের পনেরো আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে সে স্বপ্ন পূরণ করতে দেয়নি আমাদের মহান স্বাধীনতা যুদ্ধের সেই পরাজিত শক্তি। এ হত্যা শুধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা নয়, তারা বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে চেয়েছিল। শিশু রাসেলের কোনো দোষ ছিল না, তারপরও তাকে হত্যা করা হয়েছে। শেখ রাসেলের মধ্যে বিপুল সম্ভাবনা ছিল। তারা সেই সম্ভাবনাকে বিকশিত হতে দেয়নি।
উল্লেখ্য, অনুষ্ঠানে শেখ রাসেলের জীবনের ওপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। পরে শেখ রাসেল দিবস-২০২২ উপলক্ষ্যে আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে স¦রচিত কবিতা পাঠ করেন বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোঃ জাফর উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড এন্ড টেরিফ কমিশনের চেয়ারম্যান (সচিব) মাহফুজা আখতার।