শৈলকুপা উপজেলা পরিষদের উপ নির্বাচনে নৌকার প্রার্থী এম আব্দুল হাকিম জয়ী

প্রকাশিত : আগস্ট ১, ২০২২ , ৪:৪২ অপরাহ্ণ

হেলালী ফেরদৌসি, ঝিনাইদহ জেলা প্রতিনিধি, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এম.আব্দুল হাকিম । ২ লাখ ৯৬ হাজার ৯৫৪ জন ভোটের মধ্যে তিনি পেয়েছেন ৬৯ হাজার ৬৬১ ভোট।নৌকা বিজয়ী-৫৫,৬৬০ ভোটে। রবিবার (৩১জুলাই) রাত ৮টার দিকে জেলা নির্বাচন অফিসার ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আঃ ছালেহ বিষয়টি নিশ্চিত করেন।
রিটার্নিং কর্মকর্তা জানান, নির্বাচনে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোস্তফা আরিফ রেজা মন্নু পেয়েছেন ১৪ হাজার ০০১ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী আনিছুর রহমান মোটরসাইকেল প্রতীকে ভোট পেয়েছেন ৯২৯ ভোট। জেলা নির্বাচন অফিসার ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আঃ ছালেহ বলেন, ‘১২০টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে মাধ্যমে ভোট-গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোনও প্রার্থী নির্বাচন সংক্রান্ত লিখিত অভিযোগ জানায়নি।নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে বলে দাবি করেন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কেন্দ্রে কঠোর নিরাপত্তা ব্যবস্থা ছিল। ১২ জন ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনের দায়িত্বে ছিলেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার দায়িত্ব ছিলেন ৫ জন পুলিশ সদস্যসহ আনসার সদস্যরা।
উল্লেখ্য, গত ২০২০ সালের ৪ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন সোনা মারা যাওয়ার পর ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হন তার স্ত্রী শিকদার শেফালী বেগম। পরবর্তীতে চলতি বছরের ১৬ মে শেফালী বেগম মারা গেলে পদটি আবারো শূন্য হয়।