নতুন প্রজন্মকে ডিজিটাল দক্ষতা দিতে না পারলে উন্নত বাংলাদেশ বিনির্মাণ ত্বরান্বিত করা সম্ভব হবে না

প্রকাশিত : সেপ্টেম্বর ২, ২০২২ , ৯:২১ অপরাহ্ণ

নেত্রকোণা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, নতুন প্রজন্মকে ডিজিটাল দক্ষতা দিতে না পারলে উন্নত বাংলাদেশ বিনির্মাণ ত্বরান্বিত করা সম্ভব হবে না। এক সময় টেলিযোগাযোগ ও ইন্টারনেট সংযোগ পর্যাপ্ত ছিলনা। আমরা সে বিষয়টি সমাধান করেছি। ২০২৩ সালের মধ্যে দেশের এমন কোন জায়গা থাকবে না যেখানে উচ্চগতির ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ থাকবে না বলে মন্ত্রী উল্লেখ করেন। মন্ত্রী বৃহস্পতিবার নেত্রকোনা পাবলিক হলে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি নেত্রকোনা জেলা ইউনিট আয়োজিত বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে জরুরী খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে ৬০০ পরিবারের মধ্যে প্রাথমিকভাবে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।
মন্ত্রী সরকারের গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরে বলেন, হাওরের সাম্প্রতিক বন্যাকবলিতদের জন্য আমরা সাধ্যমত চেষ্টা করেছি। মদন, মোহসগঞ্জ, খালিয়াজুরী ও সুনামগঞ্জের শাল্লায় খাদ্যসামগ্রী, টিন ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। তিনি বন্যার্তদের সহায়তার জন্য রেডক্রিসেন্টের ভূমিকার প্রশংসা করেন। অনুষ্ঠানে রেডক্রিসেন্ট জেলা ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা ওসমান গণি তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক মো: মনির হোসেন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার ফকরুজ্জামান প্রমুখ বক্তৃতা করেন।
এর আগে মন্ত্রী ময়মনসিংহ টেলিফোন এক্সচেঞ্জ পরিদর্শন করেন। পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বেসরকারি আইএসপি’র চাইতেও কমমূল্যে আমরা ইন্টারনেট সেবা দেওয়ার চেষ্টা করছি, যেন গ্রাহকরা সহজেই বিটিসিএল’র জিপন সার্ভিস সুবিধা গ্রহণ করতে পারেন। প্রতিটি অফিসের সক্ষমতা অনুযায়ী ইন্টারনেট সংযোগ দেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন মন্ত্রী।