তিনবিঘা করিডোর এবং আঙ্গরপোতা দহগ্রাম সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক

প্রকাশিত : ফেব্রুয়ারি ১১, ২০২৩ , ৮:৩৮ অপরাহ্ণ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, সংগৃহীত চিত্র।

রংপুর, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান লালমনিরহাটের পাটগ্রামে তিনবিঘা করিডোর, আঙ্গরপোতা-দহগ্রাম ও পানবাড়ি সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন।
বিজিবি’র বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে তিনি আজ রংপুর রিজিয়ন সদর এবং রংপুর ব্যাটালিয়ন পরিদর্শন করেন। এসময় তিনি কোয়ার্টার গার্ডে সালাম গ্রহণ এবং বৃক্ষরোপণ করেন।
এরপর বিজিবি মহাপরিচালক রংপুর ব্যাটালিয়নের অধীনস্থ লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে তিনবিঘা করিডোর পরিদর্শন করেন। সেখানে পৌঁছালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর একটি চৌকসদল বিজিবি মহাপরিচালককে গার্ড অভ্ অনার প্রদান করে। পরবর্তীতে তিনি আঙ্গরপোতা, দহগ্রাম ও পানবাড়ি বিওপি ও সীমান্ত এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি উপস্থিত স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে কথা বলেন এবং সাধারণ মানুষের খোঁজখবর নেন। পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক সীমান্তে দায়িত্বরত বিজিবি সদস্যদের সাথে কুশলাদি বিনিময় করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন। পরে তিনি পানবাড়ি বিওপি’র সৈনিকদের সাথে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন। এছাড়া তিনি ফেরার পথে তিস্তা ব্যাটালিয়ন এবং তিস্তা ব্যারেজ এলাকা পরিদর্শন করেন। বিজিবি মহাপরিচালক এর পরিদর্শনকালীন বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তা, ব্যাটালিয়ন অধিনায়কসহ অন্য অফিসারগণ উপস্থিত ছিলেন।

[wps_visitor_counter]