ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৯তম প্রতিষ্ঠা দিবসে প্রধানমন্ত্রীর বাণী

প্রকাশিত : জানুয়ারি ২৫, ২০২৪ , ৬:৫৮ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংগৃহীত চিত্র।

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার ২৬ জানুয়ারি ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন :
“ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে আমি এ ইউনিটের সদস্যসহ বাংলাদেশ পুলিশের সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।
একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনীর রয়েছে এক গৌরবোজ্জ্বল ইতিহাস। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালের ২৫ মার্চ রাজারবাগ পুলিশ লাইন্সের সদস্যগণ পাকহানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলেন। মহান মুক্তিযুদ্ধ এবং দেশের শান্তি-নিরাপত্তা রক্ষার্থে বিভিন্ন ক্রান্তিলগ্নে আত্মোৎসর্গকারী সকল পুলিশ সদস্য ও তাঁদের পরিবারবর্গের প্রতি আমি গভীর সমবেদনা এবং শ্রদ্ধা জানাই।
আওয়ামী লীগ সরকার নিরাপদ ও শান্তিপূর্ণ দেশ গড়ার লক্ষ্যে পুলিশের সার্বিক সক্ষমতা বাড়ানোর জন্য প্রায় সকল ইউনিটের কাঠামো সংস্কারসহ নতুন নতুন পদ সৃষ্টির মাধ্যমে পুলিশ কর্মকর্তাদের পদোন্নতি প্রাপ্তির জটিলতা নিরসনে ইতোমধ্যে কার্যকর প্রদক্ষেপ গ্রহণ করেছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের আন্তর্জাতিক, আঞ্চলিক এবং স্থানীয় চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশের ভূমিকা ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও পুলিশের সাফল্য ও গৌরবোজ্জ্বল ভূমিকা বাংলাদেশকে বৈশ্বিক পরিমণ্ডলে অনন্য মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছে। পেশাদার দায়িত্বের পাশাপাশি করোনা মহামারি মোকাবিলাসহ মানবিক কার্যক্রমেও পুলিশের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। আমি আশা করি, “সেবা ও সদাচার, ডিএমপির অঙ্গীকার”- এ প্রতিপাদ্যকে সামনে রেখে ডিএমপি’র প্রতিটি পুলিশ সদস্য দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাবে। সকলের সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত থাকলে আমাদের প্রাণের মাতৃভূমি অচিরেই জাতির পিতার স্বপ্নের উন্নত-সমৃদ্ধ স্মার্ট ‘সোনার বাংলা’ হিসেবে প্রতিষ্ঠিত হবে।
আমি ঢাকা মেট্রোপলিটন পলিশের ৪৯তম প্রতিষ্ঠা দিবসের সার্বিক সাফল্য কামনা করি।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু
বাংলাদেশ চিরজীবী হোক।”

[wps_visitor_counter]