বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের গৌরবময় ৫০ বছর পূতির্তে সুবর্ণজয়ন্তী রোভার মুট উপলক্ষ্যে রাষ্ট্রপতির বাণী

প্রকাশিত : ফেব্রুয়ারি ২৯, ২০২৪ , ৮:৫৯ অপরাহ্ণ

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন, সংগৃহীত চিত্র।

ঢাকা, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন শুক্রবার ১ মার্চ বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের গৌরবময় ৫০ বছর পূতির্তে ‘সুবর্ণজয়ন্তী রোভার মুট ২০২৪’ উপলক্ষ্যে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন:
“বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের গৌরবময় ৫০ বছর উপলক্ষ্যে ‘সুবর্ণজয়ন্তী রোভার মুট ২০২৪’ আয়োজনের উদ্যোগকে আমি স্বাগত জানাই। রোভার মুটে অংশগ্রহণকারী সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো বাংলাদেশ হবে একটি সুখী সমৃদ্ধ শোষণমুক্ত সোনার বাংলা। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে যুব সমাজকে সৎ, আদর্শ ও দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। বাংলাদেশ স্কাউটস সুনির্দিষ্ট প্রশিক্ষণ ও কর্মসূচির মাধ্যমে দেশের যুব সম্প্রদায়কে আত্মনির্ভরশীল, সচ্চরিত্রবান ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করছে। আমি আশা করি, ‘সুবর্ণজয়ন্তীর অঙ্গীকার, স্মার্ট বাংলাদেশ গড়বে রোভার’- এই স্লোগানে অনুপ্রাণিত হয়ে রোভার স্কাউটগণ নিজ নিজ অবস্থান থেকে দেশের উন্নয়ন ও মানুষের সেবায় সর্বদা এগিয়ে আসবে। ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে বাংলাদেশের তরুণ ও মেধাবী জনগোষ্ঠীকে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে স্কাউট আন্দোলন গুরুত্বপূর্ণ ও ফলপ্রসু ভূমিকা রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস। স্কাউট আন্দোলনকে দেশব্যাপী ছড়িয়ে দিতে এবং যুব সমাজকে স্কাউট আদর্শ ও শিক্ষায় উদ্বুদ্ধ করতে স্কাউট নেতৃবৃন্দকে সর্বাত্মক প্রয়াস চালাতে হবে।
আমি ‘সুবর্ণজয়ন্তী রোভার মুট ২০২৪’ এর সাফল্য কামনা করি।
জয় বাংলা।
খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।”

[wps_visitor_counter]