রাষ্ট্রপতির কাছে রাষ্ট্রদূত এপস্টলিক এবং হাইকমিশনারদের পরিচয়পত্র পেশ

প্রকাশিত : ডিসেম্বর ৭, ২০২৩ , ৮:১৬ অপরাহ্ণ

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র পেশ করেছেন পাকিস্তানের হাইকমিশনার SYED AHMED MAROOF

বঙ্গভবন, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র পেশ করেছেন বাংলাদেশে নবনিযুক্ত শ্রীলংকা ও পাকিস্তানের হাইকমিশনার, মিশরের রাষ্ট্রদূত এবং ভ্যাটিকান সিটির এপস্টলিক নানসিও।
বৃহস্পতিবার (৭ ডিসেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ) বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে পাকিস্তানের হাইকমিশনার SYED AHMED MAROOF, শ্রীলংকার হাইকমিশনার DHARMAPALA WEERAKKODY, মিশরের রাষ্ট্রদূত OMAR MOHIE ELDIN AHMED FAHMY এবং হলি-সি ভ্যাটিকানের এপস্টলিক

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র পেশ করেছেন শ্রীলংকার হাইকমিশনার DHARMAPALA WEERAKKODY

KEVIN RANDAL তাঁদের পরিচয়পত্র পেশ করেন। এর আগে বঙ্গভবনে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট এর একটি চৌকস দল তাঁদের গার্ড অভ্ অনার প্রদান করে। এ সময় নতুন দূতদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেন, ‘সবার সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয়’ পররাষ্ট্রনীতির এই মূলমন্ত্রে বিশ্বাসী বাংলাদেশ। তিনি বলেন, বাংলাদেশ বিশ্বের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নকে গুরুত্ব দেয়। রাষ্ট্রপতি বলেন, গত দেড় দশকে যোগাযোগ, অবকাঠামো উন্নয়ন এবং আইসিটিসহ বিভিন্ন খাতে দেশে ব্যাপক উন্নতি হয়েছে। বাংলাদেশ এখন বিশ্বে নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের রোল মডেল।

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র পেশ করেছেন মিশরের রাষ্ট্রদূত OMAR MOHIE ELDIN AHMED FAHMY

তিনি বলেন, জনগণের সক্রিয় সহযোগিতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব ও বন্ধুপ্রতিম দেশসমূহের সহযোগিতা উন্নয়নে ইতিবাচক অবদান রেখেছে। নতুন দূতগণ বাংলাদেশের সাথে বাণিজ্য বিনিয়োগসহ বিভিন্ন বিষয়ে দ্বিপাক্ষিক সহযোগিতা বাড়াতে সর্বাত্মক প্রচেষ্টা চালাবেন বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র পেশ করেছেন হলি-সি ভ্যাটিকানের এপস্টলিক KEVIN RANDAL

সাক্ষাৎকালে পাকিস্তান, মিশর, ভ্যাটিকান সিটি এবং শ্রীলংকার নতুন হাইকমিশনার ও রাষ্ট্রদূতগণ নারীর ক্ষমতায়নসহ বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের প্রশংসা করেন। তাঁরা বাংলাদেশের সাথে নিজ নিজ দেশের সম্পর্ক উন্নয়নে কাজ করারও প্রত্যয় ব্যক্ত করেন। নতুন হাইকমিশনার ও রাষ্ট্রদূতগণ দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতির কার্যালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

[wps_visitor_counter]