রক্তে অর্জিত পতাকার সম্মান রক্ষা করতে হবে যেকোনো মূল্যে

প্রকাশিত : জানুয়ারি ১, ২০২৩ , ১০:৩৭ পূর্বাহ্ণ

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংগৃহীত চিত্র।

ময়মনসিংহ, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, ত্রিশ লাখ শহিদের রক্তের বিনিময়ে অর্জিত লাল-সবুজের পতাকার মর্যাদা যেকোনো মূল্যে রক্ষা করতে হবে। শনিবার ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে বঙ্গবন্ধু পরিষদ, ময়মনসিংহ আয়োজিত বিজয় পতাকা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, ৩০ লাখ শহিদ আর ২ লাখ মা-বোনের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। লাল-সবুজের এই পতাকা আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বাঙালি সর্বোচ্চ ত্যাগের জন্য সর্বদা প্রস্তুত রয়েছে। কোনো বিদেশি শক্তির কাছে মাথা নত করা কিংবা দেশের জন্য মর্যাদাহানিকর কোনো কাজ বাঙালি সহ্য করবে না।
দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার প্রচেষ্টায় লিপ্ত স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী চক্রের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে এ সময় প্রতিমন্ত্রী বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে তাদেরকে রণক্ষেত্রে পরাজিত করা হয়েছে। ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে একাত্তরে তাদের ঘৃণ্য অপকর্মের বিচার করেছে। এরপরও যদি তারা রাষ্ট্রবিরোধী অপতৎপরতা চালায়, বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার প্রচেষ্টায় লিপ্ত থাকে, বাঙালি এর সমুচিত জবাব দেবে এবং এই বাংলার মাটিতে তাদের বিচার কার্য সম্পন্ন হবে।
ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলমের সভাপতিত্বে আয়োজিত এই সমাবেশে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ এবং এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক মানুষের সমাগম ঘটে।